কবিতা দ্রোহ
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৭-০৪-২০২৪

বিদ্রোহের আর একটি নাম কবিতা
সুকান্তের ১৮ বছর ; কিংবা
অকালেই চলে যাওয়া
এই সভ্যতা কেই ফাঁকি দিয়ে
সবকিছুই কবিতায় অবনত...
এও এক কবিতা !!
বিদ্রোহের অনল যখন
পুড়িয়ে ছাঁই করেছিল
বৃটিশ লর্ডের বিরাটরূপ ; কামানগুলো
তিতুমীর ধরেই নিয়েছিলো
এই অনল-আর কিছুই নয়
কবিতা-বিদ্রোহ !!
বিরস পাক- হানাদার কেও
শেষ তক বুঝতে হলো
সারা '৭১- কবিতাময় ।।
প্রেম-পরিণত- বিদ্রোহে.....
গ্রাম বাংলার এ ঘরে ও ঘরে !
কবিতায় বাংলার ইতিহাস
কবিতায় বিদ্রোহ.....
জিয়া থেকে এরশাদ
কিংবা এদের সূত্রধর ; পর্যন্ত
আজো বিস্তৃত এই অনল !!
কবিতায় বিপ্লবী -কবিতার দ্রোহ
ছুঁয়ে যেতে পারে....
মহামান্য ; রাষ্ট্রপতি কেও......!!!

--- হোসাইন আহমেদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।